lifocyte.com

ভালবাসা

ভালবাসা-সুস্থ জীবন ধারনের জন্য এর আবশ্যকতা (ove is the Best Doctor)

ভালবাসা ও চিকিৎসা

ভালবাসা দিয়ে গড়ে তোলে এই সুন্দরভুবন  । এই ভালবাসা -র জন্য বেচে থাকতে চায় , থাকতে চায় সুস্থ । সুস্থ থাকার জন্য  এলোপ্যাথি, হোমিওপ্যাথি, আয়ুর্বেদী, হেকিমী,মেডিটেশন, টোটকা,কবিরাজি, পানিপড়া,তাবিজ,তন্ত্রমন্ত্র আরো জানা অজানা বিচিত্র চিকিৎসা পদ্ধতি চলছে সৃষ্টিলগ্ন থেকে আজপর্যন্ত এবং চলবে।
সুস্থ্য জীবনের প্রত্যাশায় মানুষ চিকিৎসা নিয়ে থাকে।যুগে যুগে জন্মায় বরেন্য চিকিৎসক। নিত্যনতুন মেডিসিন আবিষ্কার হচ্ছে, হবে তবুও মানুষ মরবে।

নশ্বর পৃথিবীতে কেউ চিরঞ্জীবী হবে না জেনেও মানুষ চিকিৎসা নিতে যায় এবং খোঁজে।

 উত্তম চিকিৎসা কি ? 

ভালবাসা থেকে এতো সৃষ্টি,পৃথিবী এতো সুন্দর।পিতা-মাতা, সন্তান-সন্তদি স্বামি-স্ত্রী, বন্ধু- স্বজন ইত্যাদি নামে একে অপরকে ভালোবেসে আগলে রাখে। সেজন্য অসুস্থ্য হলে শিশু পিতামাতার নিকট, স্বামি-স্ত্রী একে অপরের নিকট, পিতামাত বৃদ্ধহলে সন্তানের নিকট আশ্রয় নেয়। তাদের ভালবাসা, শান্তনা রোগীর মাঝে নিরাপত্তা বোধ সৃষ্টি করে। অত:পর তাদের প্রচেষ্টায় শুরু হয় মেডিকেলে প্রেরণ ;চিকিৎসার সন্ধান।

যে চিকিৎসা পদ্ধতি শোষণ মুক্ত, সহজ লভ্য, মেডিসিন নির্ভর এবং নিতান্ত প্রয়োজন ছাড়া অপারেশন করা হয় না, সেটাই উত্তম চিকিৎসা পদ্ধতি।তা হোমিও হোক, এলোপ্যাথ হোক আর যাই হোক।যে প্যথই হয় না কেনো ভালোবাসা থাকলে সেখানে সহজ চিকিৎসা আছে। তাই বলা যায় Love is the Best treatment.

 কে উত্তম চিকিৎসক? 

বাচতে নয় একটু সুস্থ্যতার সাথে বেচে থাকতে মানুষ সর্বস্বান্ত হয়ে যাচ্ছে কিছু চিকিৎসক রুপি হায়েনার আক্রমনে।সে কথা নাইবা বলি।
টোটকা চিকিৎসা গুলো কেনো টিকে আছে? বড়বড় চিকিৎসা ও চিকিৎসকের অভাব ? না, তারা টিকে আছে এবং থাকবে যুগ- যুগান্তরে। কারণ তারা জায়গা করে নিছে রোগীর অন্তরে।কিভাবে? ভালোবেসা দিয়ে!এক শ্রণির নামী দামী ডাক্তারের স্বভাব হচ্ছে ছোট্ট রোগকে রোগীর নিকট বড় করে তোলা। তাদের দাবী এতে নাকি রোগী চিকিৎসায় গুরুত্ব দিবে।আবার অনেকে গুরুত্ব বাড়াতে চালু করেছেন রকমারি টেস্ট আর ভিজিটের ঝনঝনানি।

ঐতিহাসিক উহাদরণ

অথচ নবী মুহাম্মদ(সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) বলেছেন যার মর্মার্থ রোগীদেখা পূণ্যের কাজ। তুমি যখন কোনো রোগীকে দেখতে যাও তাকে বলো ইনশাআল্লাহ সুস্থ্য হয়ে যাবে।
অর্থের বা রোগের যেকোনো টেনশন মাত্রই রোগের তীব্রতা বেড়ে দেয়।
হযরত আইয়ুব (আ.) এর দীর্ঘ ২২ বছরে রোগ থেকে সুস্থ্য করতে প্রাণপণ চেষ্টা করেছিলেন তার স্ত্রী।একমাত্র স্ত্রীর ভালোবাসই ছিলো তার
চিকিৎসা।
হযরত ইছা(আ.) খ্রিষ্ট ধর্মমতে #যীশু তার যুগে কুষ্ঠ, অন্ধ রোগীকে হাত বুলিয়ে দিয়েই সুস্থ্য করে দিতেন যখন এইসব রোগের কোনো চিকিৎসা ছিলোনা।

কি ছিলো তার হাতে? ভালোবাসা, ভালোকরার তীব্র বাসনা নিয়ে রোগীকে স্পর্শ করাও চিকিৎসা।
হিন্দু পৌরাণিক মতে বেহুলা, তার সাপে কাটা স্বামী লক্ষ্মীন্দর কে নিয়ে ভেলা ভেসে সুস্থ করে ফিরে আনেন ভালোবাসা দিয়।এ

কথায় বলা যায়- সেই প্রকৃত ডাক্তার যে রোগীকে ভালোবাসতে জানে। Love is the Best Doctor.

 উত্তম চিকিৎসা এর মেডিসিন কোনটি? 

একই মেডিসিন খেয়ে একই লক্ষণের কেউ সুস্থ কেউ চিরবিদায় নিয়ে থাকে। তাহলে কোনটি উত্তম মেডিসিন?
পানিপড়া, তন্ত্রমন্ত্র দিয়েও অনেক দূরারোগ্য আরোগ্য হতে দেখা যায় যদিও তা বিজ্ঞান স্বীকৃত নয়। যীশুর অন্ধ ভালো করাটা কোনো বিজ্ঞান প্রুফ করতে পাবে না। এমনি অনেক চিকিৎসা আছে যা যুক্তিতর্কের উর্ধ্বে। সেই মেডিসিন Best_ medicine
যা তৈরি করা হয়েছে ভালোবাসা দিয়ে, সেবার লক্ষে। সুস্বাদ, দৃষ্টিনন্দন, বাহারি রঙের ব্লিচটার প্যাকিং মানে ভালো মেডিসিন নয়।
ওই মেডিসিনের প্যাকেজং খরচ কমিয়ে যদি মাত্রা সঠিক রাখা হতো তবে তা আবশ্যই ক্রিয়া দেখাতো। এর জন্য চাই প্রস্তুতকারীর ভালোবাসা।
তাই বলাযায় Love is the Best Medicine.
সুস্থ্য দেহ আর সুস্থ্য মন পেতে Love is the Bestঃ
সমাজ, রাষ্ট্র তথা বিশ্বমানবতার মুক্তির জন্য ভালবাসা-র বিকল্প কিছু নেই।প্রতিটি বিশৃঙ্খলতার মূলেই দেখবেন ভালবাসা-র অভাব। জন্মথেকে কেউ সন্ত্রসী হয় না তার জন্ম অবজ্ঞা থেকে। আর তাই সে ভালাবাসতে জানে না। আসুন সকলে সকলকে ভালোবাসতে শিখি,ভালোবাসি। কারণ Love is the Best Treatment
for all reason.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *